আইসিটি মন্ত্রণালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সার্ভিস ইঞ্জিনের যৌথ কার্যক্রমের উদ্বোধন

Ar VR traing

টেক ট্র্যাভেল ডেস্কঃ গত ১২ জুলাই রোজ রবিবার অনলাইনে আইসিটি মন্ত্রণালয়ের এর ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সার্ভিস ইঞ্জিনের যৌথ কার্যক্রমের আনুষ্ঠানিক ভাবে ‘এলআইসিটি’ প্রজেক্ট উদ্বোধন করা হয়। এই প্রজেক্টের আওতায় এআর-ভিআর প্রযুক্তির উপর প্রশিক্ষণ এবং চাকুরী নিশ্চিত করা হবে।

প্রজেক্ট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের আইসিটি মন্ত্রনালয়ের এলআইসিটি প্রকল্প পরিচালক জনাব রেজাউল করিম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমআইএস ডিপার্টমেন্টের প্রধান জনাব ডক্টর মোঃ আকরাম হোসেন, এবং এলআইসিটি প্রকল্প এক্সপার্ট শুভঙ্কার চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সার্ভিস ইঞ্জিনের চীপ অপারেটিং অফিসার জনাব এস আকরাম হোসেন।

প্রধান অতিথি জনাব রেজাউল করিম তার বক্তব্যে বলেন দেশকে উন্নত ও সমৃদ্ধ করার লক্ষ্যে ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বর্তমান সরকার যে উদ্যোগ নিয়েছে তাতে দেশের সার্বিক অবস্থার ব্যাপক পরিবর্তন হবে। আইসিটি মন্ত্রনালয়ের স্কিল ডেভলপমেন্টের গৃহিত পদক্ষেপের মাধ্যমে ভবিষ্যতে এক একজন ট্রেইনী উজ্জ্বল ক্যারিয়ার গঠন করবে বলে তিনি আশা প্রকাশ করেন প্রজেক্টের উদ্বোধন ঘোষণা করেন।

বিশেষ অতিথি জনাব ডক্টর মোঃ আকরাম হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় তার গুনগত মান ধরে রেখেই এই ট্রেনিং যেন সঠিকভাবে পরিচালিত হয় তার জন্য সব কিছুই করা হবে। তিনি আশা প্রকাশ করনে দেশের বৃহৎ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সার্ভিস ইঞ্জিন আগামীতে এআর-ভিআর প্রযুক্তির নেতৃত্ব দিবে।

সার্ভিস ইঞ্জিনের চীপ অপারেটিং অফিসার জনাব এস আকরাম হোসেন তার সমাপনী বক্তব্যে বলেন, যে উদ্দেশ্য নিয়ে আইসিটি মন্ত্রণালয় ‘এলআইসিটি’ প্রজেক্ট এর অবতারণা করেছে, সার্ভিস ইঞ্জিন সেই উদ্দেশ্য পুরনে শতভাগ চেষ্টা করবে এবং দেশে গড়ে তুলবে
এআর-ভিআর প্রযুক্তির দক্ষ জনবল, সৃষ্টি করবে চাকুরীর সুযোগ। তিনি এই সুযোগ প্রদানের জন্য আইসিটি মন্ত্রণালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ‘এলআইসিটি’ প্রজেক্টকে ধন্যবাদ জানিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।