যে ভাবে করবেন ফেসবুকে একশব্দে নাম

Use Single Name On Facebook

মাহবুবুর রহমান, (কুমিল্লা জেলা) প্রতিনিধি:ফেসবুকে একশব্দে নাম লিখা একটি ভিন্ন অবিজ্ঞতা। ফেসবুকে একশব্দে নাম লিখতে যা করতে হবে। অর্থাৎ ফেসবুকে একশব্দে নাম লিখতে যে সকল কাজ গুলি একান্ত বাধ্যতা মূলক। প্রথমত একবার নাম পরিবর্তনের ৬০দিন পর নাম পরিবর্তন করা যাবে। অর্থাৎ ৬০দিন অপেক্ষার পর নাম পরিবর্তনের প্রথম ধাপ অতিক্রম করতে পারবে। দ্বীতিয়ত Google Play Store থেকে দুটি apps ডাউনলোড করতে হবে, একটি OpenVPN.apk অপরটি Indonesia VPN.apk এবং ইনিস্ট্রল করতে হবে। এরপর Indonesia VPN প্রোগ্রাম খেকে VPN চালু করতে হবে। VPN চালু হবার পর android এন্ড্রয়েড ডিভাইসে VPN সয়ংক্রিয় ভাবে কার্যকর হবার পর একটি KEY চিহ্ন প্রদর্শিত হলে মূল নাম পরিবর্তন বা একশব্দে নাম লিখার কাজ শুরু করতে হবে।

এখন একশব্দে নাম ‍লিখার কাজ শুরু করা যাবে। Facebook / যে কোন একটি ব্রাউসার দিয়ে Facebook এ লগিং করতে হবে। এখানে প্রথম কাজ হলো ফেসবুকের ভাষা পরির্বতন করা যে কোন ভাষায় থাকুক না কেন সেটাকে  পরিবর্তন করে Indonesia Bavatna ভাষা নির্ধারন করতে হবে। এরপর Satting থেকে নাম পরিবর্তনের অপশনে যেতে হবে। নাম পরিবর্তন  এখান চারটি ঘর প্রদর্শিত হবে। যেমন Fast Name, pasword. এখন যদি পূর্বের কাজ ঠিক থাকে তাহলে ফেসবুকে একশব্দে নাম লিখার জন্য সম্পন্ন ভাবে প্রস্তুত। আপনার Facebook ID এর নাম এক শব্দে লিখতে Fast Name/ প্রথম ঘরে পচন্দের এক শব্দের নাম লিখতে হবে এবং Middil Name, Last Nsme এই দুটি ঘর সম্পন্ন খালি রাখতে হবে, ৪র্থ ঘরে Facebook Pasword লিখতে হবে। এরপর সেব Save বাটনে ক্লিক করতে হবে।

কোন কাজ ভুল না হয়ে থাকলে আপনার কাক্ষিত Facebook ID এর নাম সয়ংক্রিয় ভাবে পরিবর্তন হয়ে যাবে একশব্দে।

একাধিক শব্দে নামের একটি ফেসবুক আইডি: http://bit.do/e3Kdo

একশব্দে শব্দে নামের একটি ফেসবুক আইডি: http://bit.do/e3Kdcআশাকরি যারা ফেসবুকে এক শব্দে নাম লিখতে আগ্রহী তাদের জন্য এই খবর খানি কাজে দিবে।