টানা ৬ষ্ট বার সেরা করদাতার সম্মাননা অর্জন করলেন সার্ভিস ইঞ্জিন এর চেয়ারম্যান

ASM Mohiuddin Monem

টেক ট্রাভেল ডেস্ক ঃ আবদুল মোনেম লিমিটেড এর উপব্যবস্থাপনা পরিচালক এবং সার্ভিস ইঞ্জিন লিমিটেড এর চেয়ারম্যান এ. এস. এম. মহিউদ্দিন মোনেম পরপর ছয় অর্থ বছরে (২০১৩-২০১৪, ২০১৪-২০১৫, ২০১৫-২০১৬, ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮, ২০১৮-২০১৯) বাংলাদেশ সরকার কর্তৃক প্রদানকৃত সেরা করদাতার পুরষ্কার লাভ করেন। সরকারের এই ধরনের পদক্ষেপকে তিনি আন্তরিক ভাবে সাধুবাদ জানান এবং প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিগত পর্যায়ে এই ধরনের পদক্ষেপ আয়কর প্রদানকে আরও উৎসাহিত করবে বলে তিনি মনে করেন ।

মহিউদ্দিন মোনেম বলেন, অন্যান্য দেশের সাথে সামঞ্জস্য রেখে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে আয়করের হার কমানো হলে আয়কর রিটার্ন দাখিলের সংখ্যা তিন থেকে চার গুন বৃদ্ধি পাবে। জাতীয় রাজস্ব বোর্ড হতে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত অর্থ বছরে বাইশ লাখের কাছাকাছি করদাতা আয়কর রিটার্ন দাখিল করেছে। আয়কর মেলা ও অন্যান্য কর সেবামূলক কার্যক্রমের পরিধি বৃদ্ধির সাথে সাথে আয়করের হার কমলেও জনগণ অধিকহারে আয়কর রিটার্ন  দাখিলের জন্যে উৎসাহিত হবে এবং তার সাথে সাথে সরকারের মোট রাজস্ব আয় আরও বৃদ্ধি পাবে বলে তিনি বিশ্বাস করেন।

জনাব এ এস এম মহিউদ্দিন মোনেম বাংলাদেশ চেক রিপাবলিক-এর সম্মানসূচক দূত, তথ্যপ্রযুক্তি রপ্তানিতে ছয়বার স্বর্ণপদকপ্রাপ্ত, একাধিকবার রাষ্টপতি পদকে ভূষিত হয়েছেন। এছাড়াও ইউআরএস-এশিয়া ওয়ান ম্যাগাজিন দ্বারা নির্বাচিত “ওয়ার্ল্ড গ্রেটেস্ট লিডার ২০১৮-২০১৯” খেতাবে ভূষিত হয়েছেন তিনি। উল্লেখ্য তিনি বিশিষ্ট শিল্পপতি আব্দুল মোনেম এর কনিষ্ঠ পুত্র।