পরিচিতি বাড়ছে নাটোরের ইউএনও পার্কের

FB_IMG_154

সজিবুল ইসলাম হৃদয়, নাটোরঃ নাটোরের বাগাতিপাড়া উপজেলার বড়াল নদীর পাশে   গড়ে উঠেছে  ইউএনও পার্ক। প্রায় প্রতিদিন বিকালেই দর্শনার্থীদের    ভিড় লক্ষ করা যায় । বিনোদনের আশায় বড়াল নদের তীরের এই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিনই জড়ো হচ্ছেন বিভিন্ন শ্রেনীপেশার   মানুষ।

 নাটোর সদর থেকে মাত্র ১৪ কিলোমিটার দক্ষিণে বাগাতিপাড়া উপজেলা পরিষদের পেছনে মালঞ্চি রেল ব্রীজ এলাকাটিকেই এখন বিনোদন পার্ক করা হয়েছে। মাত্র ক’দিন আগে রেল ব্রীজের পাশেই বড়াল নদীর ওপর  একটি ব্রীজের নির্মাণ  করা হয়েছে। পাশাপাশি দু’টি ব্রীজ আর বর্ষা মৌসুমের বড়াল নদীর ঢেউ বাড়িয়ে দিয়েছে এই পার্কের সৌন্দর্য্য। এমতাবস্থায় দিন দিন পরিচিত বাড়ছে পার্কটির।
সাধারণ মানুষের আগমনের কারণে স্থানীয়দের দাবি ওঠে স্থানটিতে পার্ক নির্মাণের। সেই দাবীর প্রতি সমর্থন রেখে বাগাতিপাড়ার  তৎকালীন ইউএনও খোন্দকার ফরহাদ আহমদ সেখানে গড়ে তোলেন এই পার্ক। মুখে মুখেই ছড়িয়ে পড়ায় এর নামকরণও করা হয় ইউএনও পার্ক।
 ব্রীজ আর বড়াল নদীর সৌন্দর্য উপভোগের এক সম্ভাবনাময় স্থান হয়ে উঠতে পারে ইউএনও পার্ক। পার্কটিই এক সময়ের পরিক্রমায় পরিণত হতে পারে পিকনিক স্পটে।  ইতিমধ্যেই পার্কটির বিভিন্ন স্থানে স্থাপন করা হয়েছে বেশ কিছু সোলার প্যানেল। মোট ১৫টি স্থানে ব্যবস্থা করা হয়েছে বসার ব্যবস্থা। লাগানো হয়েছে কয়েক হাজার সৌন্দর্য বর্ধক গাছ। নদীতে ভ্রমণপিপাসুদের জন্য নৌকার ব্যবস্থা করা হয়েছে।
তাছাড়াও প্রবেশ মুখে নান্দনিক ব্রীজ, রেলপথ ও সড়ক পথের মাঝে গাছের ছায়ার মধ্যদিয়ে ফুটপাতসহ গাড়ি পার্কিং এবং পিকনিক স্পটের পরিকল্পনা বাস্তবায়নের পথে। পুরো প্রকল্পটি বাস্তবায়িত হলে এলাকাটি নতুন একটি পর্যটন এলাকা হিসেবে গড়ে ওঠতে পারে।