দিনাজপুরে সবচেয়ে অত্যাধুনিক ব্যতিক্রধর্মী পার্ক জীবন মহল

Exif_JPEG_420

মো: তাফহিমুল ইসলাম(দিনাজপুর প্রতিনিধি) উত্তর জনপদের ব্যস্ততম শহর দিনাজপুর । এই  ব্যস্ততার শহরের পাশে গড়ে উঠেছে আধুনিক পার্ক। পার্কটি সম্পূন্য রুপে তৈরি না হলেও এটি সবার কাছে বেশ আকর্শীয় হয়ে উঠেছে। দিনাজপুরে সরকারি ভাবে বেশ ভালো পার্ক না থাকায়  এটি বেশ পরিচিতি লাভ করেছে।
এখানে শিশুদের জন্য সকল  আন্দদায়ক ব্যবস্থা রয়েছে।  প্রতিদিনিই  শহরে মানুষ তাদের ছোট ছোট ছেলে মেয়েদের নিয়ে ঘুরতে আসে। শিশুদের জন্য দৌলনা,ট্রেন, বিভিন্ন মাটির তৈরি  পশুপাখি। বড়দের জন্য রয়েছে প্রাকৃতিক পরিবেশের সাথে কনফারেন্স সেন্টার ও পিকনিক স্পট। এর ভিতরে একটি হাসপাতাল রয়েছে । হাসপাতালের নাম ‘জীবনায়ন হাসপাতাল । উক্ত হাসপাতালে প্রথাগত চিকিৎসার পাশাপাশি অলটারনেটিভ মেডিসিন চিকিৎসার ব্যবস্থা রয়েছে।এখানে দরিদ্র জনগোষ্ঠীকে বিনামূলে চিকিৎসা দেওয়া হয়।
 এটি দিনাজপুর জেলার বিরল থানার কাঞ্চনঘাটে আবস্থান। দিনাজপুর শহর থেকে প্রায় ২ কিলোমিটার পচ্শিমে যার আবস্থান । এখানে দিনাজপুর শহর থেকে অটো কিংবা রিক্সায় করে যাওয়া যাবে ।
জীবন মহল পার্ক এর মালিক এর সাথে কথা বললে, তিনি জানায় এটা শুধু পার্ক নয় এটি একটি পরিবার। এখান কার প্রবেশ মূল্য ২০/- টাকা যা গরিব মানুষের সেবার কাজে ব্যয় করা হয়। এখানে ঘুরতে আসা মোছা: রুখসানা বেগম বলেন, এটি শহরের মধ্যে ব্যতিক্রমধর্মি পার্ক যা আর কোথাও দেখতে পাওয়া যায়না।