বন্ধ হয়ে গেছে ভোলার শিশুপার্ক

images[1]

মো. সাইফুল ইসলাম (ভোলা প্রতিনিধি): ভোলা সদর উপজেলার চরনোয়াবাদ সার্কিট হাউস এর বিপরীত পাশে অবস্থিত এই শিশু পার্কটি।এটি চালু হওয়ার পর অনেক লোক সমাগম দেখা গিয়েছিল।কারন পুরো ভোলা সদর উপজেলায় এই স্থানটি ছিল মানুষদের ঘুড়তে যাওয়ার স্থান।অবসর সময় কিংবা বিকেলবেলা ঘুরতে এখানে আসা হতো।

এছাড়া ঈদ এবং পয়লা বৈশাখে বিভিন্ন রকমের অনুষ্ঠানের আয়োজন করা হতো এবং সেখানে মানুষ পরিবার-পরিজন  নিয়ে এখানে ঘুরতে আসতো। ভোলা সদর উপজেলায় মানুষের ঘোরার জন্য অন্য জায়গা না থাকার কারণে এই জায়গাটি  তারা আনন্দের স্থান হিসেবে বেছে নিতো।যদিও সেখানে পর্যাপ্ত পরিমানে উপকরণ ছিল না তারপরও ছোট ছোট গাছ ফুল গাছ এবং বিভিন্ন সময় কাটানোর মধ্যে  তারা আনন্দ খুঁজে পেতো।গত এক বছর আগেই শিশুপার্কটি বন্ধ হয়ে গেছে ফলে এলাকাবাসী বিনোদনের দরজা অনেক টা বন্ধ হয়ে গেছে।কিন্তু কেন এটি বন্ধ হয়ে গেছে তার কারন এখনো জানা যায়নি। ফলে এলাকাবাসী বিনোদনের সময় এখন কাটানো অনেকটা অসম্ভব হয়ে গেছে আগে যতটুকু অবসর সময় কাটাতে পারত এখন তাও পারছে না এলাকাবাসী।

এর দেয়ালে ঝুলছে লতা-পাতা গুল্ম জাতীয় উদ্ভিদ।দেয়ালের রং বদলে গেছে।গেটের তালায় মরিচা ধরেছে।কিন্তু কারো নজর পরেনা এর উপর।এখন এলাকাবাসী চায় এটি যেন দ্রুত চালু হয়।তবেই কিছুটা অবসর সময়ের পরিপূরক হবে তাদের।