আগ্রাবাদ কর্ণফুলী শিশু পার্ক

FullSizeRender

মো: নিজাম উদ্দিন- চট্টগ্রাম জেলা প্রতিনিধি :- চট্টগ্রাম শহরে  বিনোদনের তেমন কোন ক্ষেত্র নেই ,তবে পতেঙ্গা সমুদ্র সৈকত, ফয়’স লেকের কনকর্ড পার্ক, সি ওয়ার্ল্ড, স্বাধীনতা কমপ্লেক্স ছাড়া বড় কোনো বিনোদন পার্ক নেই। তার মধ্যে শিশুদের জন্য আগ্রাবাদ কর্ণফুলী শিশু পার্ক, কাজীর দেউড়ি শিশু পার্ক আর চিড়িয়াখানাই বিনোদন মাধ্যম। 

আগ্রাবাদ কর্ণফুলী শিশু পার্কটি আয়তনে বেশি হওয়ায় বিনোদনের জন্য সবচেয়ে বেশি মানুষ আসেন এখানে । প্রতিদিন অনেক মানুষ আসেন এ পার্কে ,  তবে ছুটির দিন গুলোতে একটু বেশি ভীড় জমায় ,  ব্যাস্থতার জীবনে অবসর সময়ে পরিবারের সাবাইকে নিয়ে একটু আনন্দ করার জন্য চলে আসেন পার্কটিতে । তাছাড়া বন্ধুদের কে নিয়ে একটু গল্প করার জন্য উপযুক্ত জায়গা মনে করে চলে আসেন তরুন তরুনীরা ও । বিশেষ করে শিশুদের বিনোদনের জন্য উপযুক্ত স্হান মনে করেন সকলে ,  ২০০০ সালে আগ্রাবাদ জাম্বুরী মাঠে স্হাপিত হয় পার্কটি।

এখানে আছে ২০টিরও বেশি রাইড। মেরি গো রাউন্ড, বাম্পার কার, ভিডিও গেমস, ফেরিস হুইল, ওয়েস্টার্ন ট্রেন, বোট রাইডিংয়ের পাশাপাশি সিন্দাবাদের অভিযান পার্কের ভেতরে একটি ছোট পিকনিক স্পটও আছে। শীতকালে বিভিন্ন স্কুল থেকে পিকনিকের জন্য এই স্পটটি ব্যবহৃত হয়। আগ্রাবাদ শিশু পার্কে শিশুদের সবচেয়ে পছন্দের রাইডগুলো হলো হর্স রেসিং, ওয়েস্টার্ন ট্রেন ও বাম্পার কার। 

ওয়েস্টার্ন ট্রেনের পাশেই আছে বাচ্চাদের জন্য মিনি চিড়িয়াখানা। মাটির তৈরি বাঘ, জিরাফ, পাখি আর ডলফিনের সাথে শিশুরা ছবি তুলে আনন্দ করে। ছোট একটি স্লাইড রাইডও আছে এই মিনি চিড়িয়াখানায়।