উওর বঙ্গের প্রান বগুড়া শহর

16996046_299

গোলাম রব্বী আকন্দ (বগুড়া প্রতিনিধি ) উওর বঙ্গের প্রান  কেন্দ্র সম্ভাবনা ভয় একটি শহর বগুড়ায় আপনাকে স্বাগতম। বগুড়ায় ঘুরে বেড়ানোর জন্য আপনি অনেক সুন্দর জায়গায় যেতে পারেন এর মধ্যে ওয়ান্ডারল্যান্ড পার্ক অন্যতম। পার্কের ভেতরে পা রাখতেই চোখে পড়বে ইয়া বড় দু’টো বক। বিশাল ডানা উচিয়ে পাশাপাশি দাঁড়িয়ে ওরা। বুকের মধ্যেই শোভা পাচ্ছে আরো কিছু পাখপাখালি। ওরা যেন দাঁড়িয়ে আছে পানির ওপর। স্বাগত জানাচ্ছে বিনোদন প্রেমীদের।

চারপাশে সৌন্দর্যছড়াচ্ছে শোভাবর্ধনকারী গাছপালা।পরিপাটি করে সাজানো গোছানো পুরো পরিবেশটা। বাহারি রঙের আঁচড় লাগানো হয়েছে পার্কের ভেতর ও বাইরের প্রতিটি দেয়ালে। রঙের ম্যাচিং ঘটিয়ে ফুটিয়ে তোলা হয়েছে সৌন্দর্য। ছেটে মুড়িয়ে দেওয়া হয়েছে নানা জাতের গাছপালা। ফলজ, বনজসহ বিভিন্ন প্রজাতির গাছপালায় ভেতরটায় সৃষ্টি করা হয়েছে ছায়াযুক্ত পরিবেশ। সবমিলে বিনোদন প্রেমীদের আকর্ষণ বাড়াতে এতো সব আয়োজন।

কেউ বা একা আবার কেউ পরিবার নিয়ে এখানে এসেছেন। এছাড়া বিপুল সংখ্যক বন্ধু-বান্ধব পার্কে এসে আনন্দ উল্লাস করছেন। কেউ দলবেধে আবার কাউকে কাউকে একাই ঘোরঘুরি করতে দেখা যায়।কালের আবর্তে হারিয়ে যেতে বসেছে প্রাকৃতিকভাবে গড়ে ওঠা বিনোদন কেন্দ্রগুলো। এখন বিনোদন করতে কৃত্রিমভাবে গড়ে তোলা বিনোদন কেন্দ্রের ওপর নির্ভর করতে হচ্ছে বিনোদন প্রেমীদের।এসব বিনোদন প্রেমীরা জানান, যতই সময় যাচ্ছে জীবনটা ততই যেন যান্ত্রিক হয়ে উঠছে। জীবিকার তাগিদে সিংহভাগ সময় ব্যস্ত থাকতে হয়। ইচ্ছে থাকলেও এতে পরিবারকে সময় দেওয়া হয়ে ওঠে না।

ঈদের ছুটি তাদের সেই সুযোগটি তৈরি করে দিয়েছে। সুযোগটি কাজে লাগাতে পরিবারকে সঙ্গে নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে এখানে আসা যোগ করেন তারা।

বগুড়ায় যেভাবে যাবেন :

ঢাকার গাবতলী আর মহাখালী বাস টার্মিনাল থেকে বগুড়া যাবার জন্য এসি-ননএসি-ভলবো-মফিজ সব ধরনের বাসই আছে। তবে গ্রীনলাইন, এসআর পরিবহন, শ্যামলী ট্রাভেলস, টিআর ট্রাভেলস, হানিফ ইন্টারপ্রাইজ উল্লেখযোগ্য। এছাড়া মধ্যমমানের একতা পরিবহন আছে যা  মহাখালী থেকে বগুড়ার উদ্দেশ্যে ছাড়ে। ট্রেনে যাওয়া সহজ হবে না, কারন শান্তাহার নেমে আবার বগুড়ায় আসতে হবে, এরচেয়ে প্রায় চার/সাড়ে চার ঘন্টার বাস ভ্রমন অনেক আরামদায়ক। ঢাকা থেকে রওনা দিয়ে নামতে পারবেন বনানীতে, ঠনঠনিয়া আন্তঃজেলা কোচ টার্মিনালে। আর যদি বাস এর শেষ গন্তব্য বগুড়ায় না হয় তাহলে অবশ্যই বনানী, চারমাথায় নামতে হবে। তবে অনেক বাস ঠনঠনিয়া আন্তঃজেলা কোচ টার্মিনালে বগুড়ার যাত্রী নেমে দিয়ে পরের গন্তব্যে চলে যায়।