ক্রিকেটার জাহানারার জন্মদিনে গরিবদের মাঝে খাদ্য বিতরণ

Jahanara Alam

টেক ট্র্যাভেল ডেস্কঃ করোনা পরিস্থিতিতে নিজের ২৭ তম জন্মদিনটা অন্যরকম ভাবে পালন করলেন বাংলাদেশ নারী দলের পেসার জাহানারা আলম। করোনার কারণে লক-ডাউনে কর্মহীন দরিদ্রদের খাদ্য দ্রব্য বিতরণ করেছেন তিনি।

বাংলাদেশের নারী ক্রিকেটের বড় বিজ্ঞাপন, বল হাতে ত্রাস ছড়ান প্রতিপক্ষ শিবিরে, দলের জয়ে ভূমিকা রেখেছেন বরাবরই, খেলেছেন নারী আইপিএল ও। বলছি পেসার জাহানারা আলাম এর কথা যিনি ২০১১ সাল থেকে বাংলাদেশ  জাতীয় নারী ক্রিকেট দলের অবিচ্ছেদ্য অংশ । ১লা এপ্রিল ২৭ বছরে পা রাখলেন ডান হাতি এই পেসার।

১৯৯৩ সালে জন্ম নেয়া এই ক্রিকেটারের শুরুটা ছিল ভিন্ন রকম। হ্যান্ডবল আর ভলিভলই বেশী খেলা হত। তবে ২০০৬ সালে প্রথম বিসিবির নারী দলে নাম লেখান জাহানারা আলাম। ২০১১ সালের ২৬শে নভেম্বর আয়ারল্যান্ড নারী দলে বিপক্ষে ম্যাচ দিয়ে প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন খুলনার এই ক্রিকেটার।

জন্মদিনে সকলের প্রতি তার আহ্বান বর্তমান পরিস্থিতে সকলের উচিত বাড়িতে থাকা, পরিষ্কার পরিচ্ছন্ন থাকা, নিরাপদে থাকা। সরকার যে নির্দেশনাগুলো দিয়েছে সেগুলো যথাযথ ভাবে পালন করা। আর সমাজে যারা বিত্তশালী আছেন, সামর্থ্যবান আছেন তাদের উচিত, দুস্থ অসহায় মানুষগুলোর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়া। তাদের পাশে দাঁড়ানো।

করোনার কারনে জন্মদিনের বিশেষ কোন আয়োজন নেই তবে জন্মদিনের শুভেচ্ছা পেয়েছেন দেশ বিদেশের ভক্তদের থেকে। আর অবসর সময়টায় ঘরে বসেই কাজ করছেন নিজেকে ফিট রাখতে।