ম্যাসেনজারে যুক্ত হলো এসএমএস ডিলেট করার অপশন

Facebook-messenger

বাহার আলী খান, ঢাকা প্রতিনিধি ঃ বর্তমান বিশ্বে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে ম্যাসেনজার অন্যতম। বর্তমানে কয়েক বিলিয়ন লোক ম্যাসেনজার ব্যবহার করে থাকে। আর এই ব্যবহারকারীদের সুবিধার্থে ম্যাসেনজারে এখন যুক্ত হলো নতুন ফিচার।ম্যাসেনজার ব্যবহারকারী যদি ভুলক্রমে কোন ম্যাসেজ বা ছবি অন্যেকে পাঠায় তাহলে এখন তা ডিলেট করতে পারবে পূর্বে যা ছিল না।

এর আগে শুধু পাঠানো ম্যাসেজ বা ছবি ডিলেট করলে নিজের কাছে কেবল মুছে যেতো। কিন্তু যাকে পাঠানো হতো তার কাছে  সেই ম্যাসেজ বা ছবি রয়েই যেত,কিন্তু এখন ভুল বশত ম্যাসেজ বা ছবি কাউকে পাঠালে তা ডিলেট করা যাবে এই নতুন ফিচার কর্তৃপক্ষ দীর্ঘ গবেষণার পর যুক্ত করেছে গত মঙ্গলবার থেকে, যা ব্যবহারকারীরা এ সুবিধা এখন থেকে পাবে।

তবে ম্যাসেজ বা ছবি পাঠানোর ১০ মিনিটের মধ্যে তা ডিলেট করতে হবে ১০ মিনিট সময় অতিবাহিত হলে তা আর ডিলেট করা যাবে না। ভুল ম্যাসেজ বা ছবি ডিলেট করতে পাঠানো ম্যাসেজ এর উপরে আঙ্গুল দিয়ে চেপে ধরুন তার পরে রিমুভ অপশন আসবে, এর পরে ওকে দিন,এর পরে কোনর্ফাম অপশনে ওকে দিলেই ডিলেট হয়ে যাবে ভুল ম্যাসেজ বা ছবি।তখন আর উভয়ের মাঝে থাকবেনা ভুল পাঠানো ম্যাসেজ বা অন্যান্য ডুকুমেন্ট।