বিকাস এর পিন ভুলে গেলে কি করবেন ?

মাহবুবুর রহমান, লাকসাম প্রতিনিধি: বর্তমান সময়ে আমাদের টাকা পয়সা লেনদেন এর সহজ মাধ্যম হল মোবাইল ব্যাংক কিং। আমাদের দেশে বর্তমানে অনেক গুলো মোবাইল ব্যাংক কিং সেবা চালু রয়েছে বিভিন্ন ব্যাংক এর অনুকূলে। বর্তমানে আমাদের দেশের জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত মোবাইল ব্যাংক কিং পরিসেবা প্রথম নম্বরে আছে বিকস, ২য় রকেট, ৩য় শিওরক্যাশ তার পর অন্যান্য।

এখন আলচনা করবো বিকাস পিন ভুলেগেলে বা পিন ডিজেবল হয়ে গেলে যা করতে হবে। প্রথমে যে নম্বরে বিকাস একাউন্ট করা হয়েছে সে নম্বর টি হাতে নিতে হবে এবং সে নম্বর থেকে বিকাস হ্যাল্প লাইন 16247 নম্বরে ডায়াল করে শূন্য (০) ছেপে কাষ্টমার ম্যানেজার এর সাথে কথা বলতে হবে। (উল্লেখ রাখা ভলো হাতের কাছে জাতীয় পরিচয় পত্র /NID রাখতে হবে, NID থেকে সকল তথ্য জিজ্ঞাসা করা হতে পারে।) বিকাস একাউন্টে কত টাকা অবশিষ্ট রয়েছে তা খেয়াল রাখতে হবে।

সকল তথ্য যাছাই বাছাই করে কাষ্টমার ম্যানেজার একটি সাময়িক পিন (PIN) এস এম এস এর মাধ্যমে পাঠাবে, সে পিন (PIN) নম্বরটি হবে ৫অংকের এবং এক (১) ঘন্টার মধ্যে এই পিন (PIN) নম্বরটি পরিবর্তন করে নিতে হবে, নিজের শুবিধা মত ৫অংকের পিন ব্যবহার করে। পিন (PIN) নম্বরটি পরিবর্তন করার পর বিকাস একাউন্ট পূর্বের মত  চালু হয়ে যাবে।

পিন (PIN) নম্বর যে ভাবে পরিবর্তন করতে হয়।

প্রথমে মোবাইল ফোন থেকে *247# নাম্বরে ডায়াল করতে হবে। (মনে রাখতে হবে পিন পরিবর্তন শুধু মাত্র USSD ডায়াল এর মাধ্যমে পরির্বতন করা যাবে, Apps এর মাধ্যমে পিন পরির্বতন করা যাবে না ।

(স্ক্রিন রেকর্ডে এর মাধ্যমে দেথতে ভিজিট করতে হবে: https://www.youtube.com/watch?v=ZFlcD1zK6a8&t=149s )

► *247#

► My bkash — 1 (Send)

► Change bkash PIN — 1 (Send)

► Enter Old PIN Code —  12457 (Send)

► Enter New PIN Code (5digit) — 56232 (Send)

► ReEnter New PIN Code (5digit) — 56232 (Send)

◘ Successful Change PIN ◘